রবিবার ২৮ এপ্রিল ২০২৪
Online Edition

প্রথা ভাঙলেন পল্লী বিদ্যুতের জি এম

প্রতিষ্ঠানের প্রথা ভেঙে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর গ্রাহকের উঠান বৈঠকে হাজির হলেন সদলবলে জেনারেল ম্যানেজার প্রকৌশলী এস এম হাসনাত হাসান ।প্রতিষ্ঠানটির গ্রাহক সেবা জনগণের দোরগোড়ায় যথাযথভাবে বিনা হয়রানিতে নিশ্চিত করতে উঠান বৈঠকে জরুরি বিদ্যুৎ সেবা ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচি নিয়ে হাজির হলেন সমিতির শীর্ষ পর্যায়ের এ কর্মকর্তা।

গ্রাহকই সমিতির মালিক, গ্রাহক সন্তুষ্টি বিধান কল্পে বিদ্যুৎ সেবার পশরা নিয়ে গতকাল ২৮ সেপ্টেম্বর শনিবার বেলা ১১টায় দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের পানিগাঁও ও দৌলতপুর গ্রামসহ বিভিন্ন এলাকায় হাজির হন এ কর্মকর্তা। ভ্রাম্যমান প্রক্রিয়ায় গ্রাহক সমস্যা সমাধানে তাৎক্ষণিক ‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রম দিয়ে গ্রাহক অভিযোগ নিরসন করেন। দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরানের  পানিগাঁও গ্রামের বাড়ির উঠানে আয়োজিত বৈঠকের মাধ্যমে এ কার্যক্রমের সূচনা হয়। পরে একই ইউনিয়নের দৌলতপুর গ্রামের প্রবীণ গ্রাহক আবু বকর সিদ্দিকের বাড়ির উঠানে অনুরূপ বৈঠকের মাধ্যমে মতবিনিময় এবং গ্রাহক মোটিভেশন করা হয়। অনুষ্ঠান দুটিতে পৃথকভাবে  সভাপতিত্ব করেন সাংবাদিক ইমরান ও আবু বকর সিদ্দিক। 

প্রধান অতিথির বক্তব্যে জিএম নিরবিচ্ছিন্ন সংযোগ পেতে গাছপালা কর্তনে আন্তরিকতার সাথে সহযোগিতা করে ‘রাইট অব ওয়ে’ কাজ সমাপ্ত করতে উপস্থিত সকলকে অনুরোধ করেন। তিনি বলেন, নিয়মিত বিদ্যুৎ বিল প্রদানে সমিতির তথা রাষ্ট্রের অর্থনৈতিক অবকাঠামো হয় মজবুত। তাই তিনি গ্রাহকদের নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করতে উৎসাহিত করেন। তিনি আরো বলেন, দুর্নীতি তথা দালালগোষ্ঠী সমিতি ও গ্রাহক উভয়ের জন্য রক্তচোষা জোঁকের শামিল। তাই দালাল থেকে সাবধান থাকতে তিনি সবার প্রতি আহ্বান জানান। 

শতাধিক গ্রাহকের উপস্থিতিতে এই উঠান বৈঠকে জনৈক গ্রাহক আবেগ আপ্লুত হয়ে বলেন, বহু বছর ধরে বিদ্যুৎ ব্যবহার করছি। কিন্তু কোন দিন সমিতির জি এম আমাদের গ্রামেই আসেননি। আজ আমাদের বাড়ির উঠানে পেয়ে আমরা গর্বিত এবং আনন্দিত। আজ আমরা আমাদের সমস্যাবলী প্রাণ খুলে বলতে পারছি। আমাদের দৃঢ় বিশ্বাস সমস্যাগুলোর যথাযথ সমাধানও পাবো।

বৈঠকে উপস্থিত ছিলেন সমিতির ডিজিএম (কারিগরি) প্রকৌশলী মোহাম্মদ কামাল হোসেন, এনফোরসমেন্ট কো-অর্ডিনেটর মো. গোলজার হোসেন, ওয়্যারিং পরিদর্শক  মো. মিজানুর রহমান এবং দক্ষিণ সুরমা অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মো. অহিদুল হক। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ